Tuesday, October 4, 2022
Homeঅন্যান্যAmbulance কথাটি উল্টো লেখা থাকে কেন ?

Ambulance কথাটি উল্টো লেখা থাকে কেন ?

অ্যাম্বুলেন্স কথাটা অ্যাম্বুলেন্স গাড়িতে উল্টো লেখা থাকে কেন ?

কেন AMBULANCE শব্দটি উল্টো করে লেখা থাকে ?

Ambulance কথাটি উল্টো লেখা থাকে কেন ?
Ambulance কথাটি উল্টো লেখা থাকে কেন ?

সুপ্রিয় বন্ধুরা,
আপনারা কি Ambulance কথাটি উল্টো লেখা থাকে কেন এই প্রশ্নের সঠিক ও যুক্তিযোগ্য উত্তর খুঁজছেন ? –এর উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনাদের জানাবো আপনারা একদম সঠিক জায়গায় উপস্থিত হয়েছেন।

Ambulance কথাটি উল্টো লেখা থাকে কেন ?

অ্যাম্বুলেন্স জরুরী প্রয়োজনে তথা অসুস্থ রোগীদের জরুরী চিকিৎসাসেবা বা চটজলদি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করা হয় এবং অন্যান্য গাড়ি এই কারণে দ্রুততার সঙ্গে রাস্তা ক্লিয়ার করে দেয়।

সাধারণত রাস্তায় কোনো গাড়ির ড্রাইভার আশে-পাশের অন্যান্য গাড়ির অবস্থান দেখার জন্য দর্পণ বা আয়না (লুকিং গ্লাস) লক্ষ্য করেন। কিন্তু গাড়ির আয়নায় প্রতিবিম্ব উল্টো করে দেখা যায়। যেমন- আয়নায় আমাদের ডান হাতকে বামহাত দেখায়, ঠিক তেমনি আয়নায় কোনো লেখা দেখলে তা উল্টো দেখা যায়।

আর সেই কারণে অ্যাম্বুলেন্স গাড়ির সামনে AMBULANCEকথাটি উল্টো করে লেখা থাকে, যাতে করে অ্যাম্বুলেন্স গাড়ির সামনে থাকা গাড়িটি তার লুকিং গ্লাসে উল্টো অ্যাম্বুলেন্সের সঠিক প্রতিবিম্ব দেখতে পারেন এবং দ্রুততার সঙ্গে অ্যাম্বুলেন্সটিকে যাওয়ার জন্য রাস্তা করে দিতে পারেন।

অর্থাৎ আমরা যখন আয়নায় কোনো কিছুর প্রতিবিম্ব দেখি তখন সেটিকে আনুভূমিকভাবে উল্টো দেখি। একই ভাবে অ্যাম্বুলেন্সের সামনে ইংরেজি হরফে উল্টো করে লেখা AMBULANCE শব্দটির প্রতিবিম্ব সামনের গড়ির লুকিং গ্লাসে সঠিকভাবে দেখা যায়।

ফলে ড্রাইভার অ্যাম্বুলেন্স কথাটি লুকিং গ্লাসে কোনো ঝামেলা ছাড়াই সোজা ও স্পষ্টভাবে দেখে দ্রুত পথ ছেড়ে দেয়। এই কারণেই সমস্ত অ্যাম্বুলেন্স গাড়ির সামনে AMBULANCE শব্দটি উল্টো করে লেখা থাকে।

আমরা আশা করছি কেন অ্যাম্বুলেন্স কথাটি উল্টো লেখা থাকে, সেই বিষয়ে আপনি স্বচ্ছ ধারণা লাভ করতে পেরেছেন। এছাড়াও যদি এই বিষয়ে আপনার কোনো মতামত থাকে, তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

■ আরও পড়ুনঃ রাখি বন্ধন উৎসব কেন পালন করা হয় ?

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Recent posts

popular posts