Tuesday, October 4, 2022
Homeঅন্যান্যভেলোরের সেরা হসপিটাল | ভেলোরের বিখ্যাত হসপিটাল

ভেলোরের সেরা হসপিটাল | ভেলোরের বিখ্যাত হসপিটাল

ভেলোরের সেরা হসপিটালগুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা

ভেলোরের সেরা হসপিটাল | ভেলোরের বিখ্যাত হসপিটাল

ভেলোরের সেরা হসপিটাল | ভেলোরের বিখ্যাত হসপিটাল
ভেলোরের সেরা হসপিটাল | ভেলোরের বিখ্যাত হসপিটাল

সুপ্রিয় বন্ধুরা,
অনেকের মধ্যে ভেলোরে চিকিৎসা নিয়ে নানা রকম প্রশ্ন থাকে, যেমন – ভেলোরের সবথেকে ভালো হসপিটাল কোনটি ?, সেখানে কিভাবে যাবো ?, সেখানে গিয়ে কিভাবে চিকিৎসা করাবো ?, সেখানে কোথায় থাকবো বা কি খাবো ? প্রভৃতি।

আর আপনারা এই সকল প্রশ্নের উত্তর তথা ভেলোরের হসপিটাল ও চিকিৎসা সম্পর্কে একটা স্বচ্ছ ধারণা গঠন করতে পারবে এই ব্লগটি পড়ে।

ভেলোরের সেরা হসপিটালঃ

ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি জেলা শহর হল ভেলোর। দেশ ও বিদেশের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন মানুষ এখানে চিকিৎসার জন্য এসে থাকেন। এই ভেলোর শহরে অনেক হসপিটাল রয়েছে, তবে মানুষজন প্রধানত এখানের দুটি হসপিটালকে বেশি প্রাধান্য দেয়, হসপিটাল দুটি হল –

  1. ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ এন্ড হসপিটাল (সিএমসি হসপিটাল)
  2. শ্রী নারায়ণী হসপিটাল এন্ড রিসার্চ সেন্টার

ভেলোরের এই দুটি হসপিটালেই বেশিরভাগ মানুষজন তাদের চিকিৎসা করে থাকেন এবং এই হসপিটালগুলি নামে বেসরকারি হলেও খরচ তুলনামূলক অনেক কম। 

তবে এই দুটি হসপিটালের মধ্যে সবচেয়ে চাহিদা বেশি সিএমসি হসপিটালের। তবে আমার মতে, আপনি যদি বাইরে থেকে কোনো সিরিয়াস রোগের জন্য চিকিৎসা করাতে আসেন তাহলে সিএমসি হসপিটালেই চিকিৎসা করান।

সিএমসি হসপিটালঃ

যাদের সময় এবং ধৈর্য্য আছে তাদের জন্য এই হসপিটালটিই সেরা অর্থাৎ সিএমসিতে চিকিৎসা করতে গেলে পর্যাপ্ত সময় নিয়ে যেতে হবে। এই হসপিটালের মান ও সেবা একেবারেই বিশ্বমানের। এটি খ্রিস্টান মিশনারি পরিচালিত একটি অলাভজনক হসপিটাল। সিএমসি হাসপাতালে কীভাবে চিকিৎসা করাবেন, সেই সম্বন্ধীয় কিছু তথ্য নীচে শেয়ার করলাম।

সিএমসি হসপিটালের অ্যাপয়েন্টমেন্টঃ

সকল রোগীকেই ডাক্তার দেখানো তথা চিকিৎসা করার পূর্বে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিতে হয়। সিএমসি হসপিটালের ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট অফলাইন ও অনলাইন এই দুইভাবে নেওয়া যায়। 

অফলাইন অ্যাপয়েন্টমেন্টঃ

অফলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিতে হলে আপনাকে সিএমসি হসপিটালের নিউ অ্যাপয়েন্টমেন্ট সেকশনে গিয়ে সমস্যা জানালে সেখানের ম্যানেজমেন্ট এর স্যার বা ম্যাডামরা আপনার রোগ অনুযায়ী প্রয়োজনীয় ডিপার্টমেন্ট এর ডাক্তারের কাছে পাঠিয়ে দেবে।

অনলাইন অ্যাপয়েন্টমেন্টঃ

রোগ অনুযায়ী প্রয়োজনীয় ডিপার্টমেন্ট এর ডাক্তারের নাম জেনে সিএমসি হসপিটালের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করে অ্যাপয়েন্টমেন্ট এর জন্য আবেদন করতে হবে। ভেলোরে আসার কমপক্ষে ১ মাস আগে এই অনলাইন অ্যাপয়েন্টমেন্ট এর জন্য আবেদন করবেন। 

সিএমসি হসপিটালের অ্যাপয়েন্টমেন্ট মূলত দুই প্রকারের হয়ে থাকে, যথা –

  • জেনারেল অ্যাপয়েন্টমেন্টঃ

জেনারেল অ্যাপয়েন্টমেন্টের ক্ষেত্রে আপনাকে জুনিয়র ডাক্তাররা দেখবেন। এই জেনারেল অ্যাপয়েন্টমেন্ট আপনি ১ থেকে ৫ দিনের মধ্যে পেয়ে যাবেন।

  • প্রাইভেট অ্যাপয়েন্টমেন্টঃ

প্রাইভেট অ্যাপয়েন্টমেন্টের ক্ষেত্রে আপনাকে সিনিয়র ডাক্তাররা দেখবেন। এই প্রাইভেট অ্যাপয়েন্টমেন্ট পেতে সময় লাগে ৩ থেকে ৩০ দিন মতো। ভালো মানের চিকিৎসার জন্য প্রাইভেট অ্যাপয়েন্টমেন্ট নেওয়াটাই শ্রেয়।

এই হসপিটালে যে হারে ভিড় হয়, সেই নিরিখে অনলাইনের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। অনলাইনের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট নিলে, আপনি বাড়িতে বসেই জেনে যাবেন আপনার অ্যাপয়েন্টমেন্টের তারিখ, আর সেই অনুযায়ী হসপিটালে আসবেন, আর আসা মাত্রই চিকিৎসা শুরু হয়ে যাবে এবং দ্রুত বাড়ি চলে যেতে পারবেন। কারণ বেশিদিন থাকা মানেই বেশি খরচ।

প্রয়োজনীয় কাগজপত্রঃ

ভোটার কার্ড, আধার কার্ড এবং আপনার রোগের যাবতীয় কাগজপত্র ও রিপোর্ট বা টেস্ট যেগুলি আপনি এখানে আসার আগেই করিয়েছেন। এছাড়া করোনা ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট।

জরুরীকালীন চিকিৎসাঃ

জরুরীকালীন চিকিৎসার জন্য এখানে এমারজেন্সি বিভাগ রয়েছে।

ক্রিস কার্ডঃ

ক্রিস কার্ড হল সিএমসি হসপিটালের ডেভিড কার্ড। টাকা নিয়ে এদিক-ওদিক ঘুরতে না চাইলে প্রয়োজন অনুসারে নির্দিষ্ট পরিমাণ টাকা হসপিটালের নির্ধারিত কাউন্টারে জমা দিয়ে ক্রিস কার্ডে ভরে নিন। এই ক্রিস কার্ডের মাধ্যমে আপনি হসপিটালের যাবতীয় খরচ মেটাতে পারবেন। পরবর্তীতে খরচ না হওয়া বাকি টাকা তুলে নিতেও পারবেন।

কীভাবে এখানে আসবেনঃ

হাওড়া থেকে চেন্নাই যাওয়ার যেকোনো ট্রেন ধরবেন, তারপর চেন্নাই সেন্ট্রালে নেমে ওখান থেকে পুুুনরায় টিকিট কেটে কাটপাডি স্টেশনে আসবেন। আর এই কাটপাডি থেকেই অটো বা বাস ধরে চলে আসতে পারবেন এই হসপিটালে।

থাকার জায়গাঃ

হসপিটালের কাছাকাছি অনেক হোটেল ও লজ রয়েছে। ৩০০ থেকে ১০০০ টাকার মধ্যে আপনারা এখানে সিঙ্গেল বা ডবল বেডের ভালো রুম পেয়ে যাবেন। এছাড়াও এসি রুমও আপনি এখানে সাধ্যের মধ্যে পেয়ে যাবেন।

খাওয়া-দাওয়াঃ

এখানে অনেক বাঙালি হোটেল ও রেস্টুরেন্ট আছে, যেখানে আপনি বাঙালি খাবার পেয়ে যাবেন এবং খাবারের মূল্যও তেমন বেশি না। আর আপনি চাইলেই এখানকার স্থানীয় খাবারের স্বাদ নিতে পারেন। এছাড়াও অনেক হোটেলে রান্না করার ব্যবস্থা আছে, প্রয়োজনে আপনি নিজেই আপনার পছন্দের খাবার বানিয়ে নিতে পারবেন।

সিএমসি হসপিটালের ঠিকানাঃ

Christian Medical College,
IDA Scudder Road, Vellore,
Tamil Nadu 632004

Website : www.clin.cmcvellore.ac.in

সিএমসি হসপিটালের মোবাইল নম্বরঃ

09498760000

শ্রী নারায়ণী হসপিটালঃ

যাদের সময় ও ধৈর্য্য কম তাদের জন্য সেরা হাতপাতাল হল শ্রী নারায়ণী হাসপাতাল। এই হাসপাতালটি প্রতিষ্ঠা করেন শ্রী শক্তি আম্মা। এই হাসপাতালেও চিকিৎসা ভালো মানের হয়ে থাকে এবং অনেক কম খরচায়।

শ্রী নারায়ণী হসপিটালের অ্যাপয়েন্টমেন্টঃ

চিকিৎসা করার পূর্বে আপনাকে হসপিটালে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে এবং সেখানের ম্যানেজমেন্টের কাছে আপনার রোগ বা সমস্যার কথা বললে আপনার রোগের উপযোগী ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিতে বলবে এবং সেখান থেকেই অ্যাপয়েন্টমেন্টের জন্য আবেদন করে দেবেন।

তারপর যে তারিখ বা সময়ে অ্যাপয়েন্টমেন্ট পাওয়া যাবে, সেই সময়ের ৩০ মিনিট পূর্বে ওয়েটিং রুমে চলে যেতে হবে এবং সেখানেই নার্সরা নাম ধরে ডাকবেন ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার জন্য। এই হসপিটালে অ্যাপয়েন্টমেন্ট পেতে বেশি অপেক্ষা করতে হয় না, এমনকি যেদিনই অ্যাপয়েন্টমেন্টের জন্য আবেদন করবেন, সেইদিনই আপনি অ্যাপয়েন্টমেন্ট পেয়ে যেতে পারেন।

কীভাবে এখানে আসবেনঃ

কাটপাডি স্টেশন থেকে অটো বা বাসে করে এই হসপিটালে আসতে সময় লাগে ৩০ থেকে ৪০ মিনিট।

থাকা ও খাওয়াঃ

৩০০ থেকে ১০০০ টাকার মধ্যে আপনারা এখানে সিঙ্গেল বা ডবল বেডের ভালো রুম পেয়ে যাবেন। এখানে অনেক বাঙালি হোটেল ও রেস্টুরেন্ট আছে, যেখানে আপনি বাঙালি খাবার পেয়ে যাবেন এবং খাবারের মূল্যও তেমন বেশি না।

শ্রী নারায়ণী হাসপাতালের ঠিকানাঃ

V3CR+763,
Azad Roadd,
Thirumalaikodi, Vellore,
Tamil Nadu 632055

শ্রী নারায়ণী হসপিটালের মোবাইল নম্বরঃ

04162206300/9952281684

কেন ভেলোরে চিকিৎসা করাবেন ?

এখানে রয়েছে ভালো মানের হসপিটাল, নামীদামী চিকিৎসক এবং আধুনিক যন্ত্রপাতি। হসপিটালের মান ও সেবা একেবারেই বিশ্বমানের এবং সর্বোপরি চিকিৎসা মূল্য তুলনামূলক অনেক কম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Recent posts

popular posts